শনিবার   ০৪ মে ২০২৪ |  বৈশাখ ২০ ১৪৩১ |   ২৫ শাওয়াল ১৪৪৫

লন্ডনে বাংলাদেশি তরুণী হত্যায় একজনের যাবজ্জীবন 

প্রকাশিত: ৯ এপ্রিল ২০২২ ১৮ ০৬ ০২  

লন্ডনে-বাংলাদেশি-তরুণী-হত্যায়-একজনের-যাবজ্জীবন 

লন্ডনে-বাংলাদেশি-তরুণী-হত্যায়-একজনের-যাবজ্জীবন 

যুক্তরাজ্যে ব্রিটিশ-বাংলাদেশি স্কুলশিক্ষিকা সাবিনা নেসা (২৮) খুনের ঘটনায় গ্রেফতার কোচি সেলামাজের (৩৬) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত। ঐ ব্যক্তিকে কমপক্ষে ৩৬ বছরের সাজা ভোগ করতে হবে। 

শুক্রবার লন্ডনের কেন্দ্রীয় অপরাধ আদালত (ওল্ড বেইলি) এ রায় ঘোষণা করেন। কোচি সেলামাজ (৩৬) পেশায় একজন ডেলিভারি ড্রাইভার ছিলেন।

গত বছরের সেপ্টেম্বরে দক্ষিণ-পূর্ব লন্ডনের কিডব্রুক এলাকার একটি পার্কে সাবিনা নেসাকে হত্যা করেন কোচি সেলামাজ। নিহত সাবিনা নেসা দক্ষিণ-পূর্ব লন্ডনের লিউশামের একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন।

জানা গেছে, গত বছরের সেপ্টেম্বরে দক্ষিণ-পূর্ব লন্ডনের কিডব্রুক এলাকার একটি পার্কে সাবিনা নেসাকে হত্যা করেন কোচি সেলামাজ।

আরো পড়ুন>>> সৌদিতে বেপরোয়া গতির গাড়ি উল্টে ৩ বাংলাদেশি নিহত

সাবিনা নেসার পৈতৃক বাড়ি বাংলাদেশের সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার দাওরাই গ্রামে। গত বছরের ১৭ সেপ্টেম্বর রাত সাড়ে আটটার দিকে সাবিনা তার বাসা থেকে পাঁচ মিনিট দূরত্বের পেগলার স্কয়ারে এক বন্ধুর সঙ্গে দেখা করতে যাওয়ার সময় হামলার শিকার হন। পরদিন কাছের কিডব্রুক এলাকার একটি পার্কের ভেতরে তার মরদেহ পাওয়া যায়।

ঐ ঘটনার সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, অজ্ঞান হওয়ার আগ পর্যন্ত সাবিনা নেসার মাথায় আঘাত করছেন কোচি সেলামাজ। নেসা অজ্ঞান হয়ে গেলে তাকে অন্য জায়গায় সরিয়ে নেয়ারও চেষ্টা করেন। এরপর সাবিনা নেসাকে শ্বাসরোধে হত্যা করেন।

কোচি সেলামাজ পূর্ব সাসেক্সের ইস্টবোর্নের একটি গ্যারেজে কাজ করতেন। গত বছরের ১৭ সেপ্টেম্বর তিনি লন্ডনে যান। তিনি আদালতের কাছে স্বীকার করেন, স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হওয়ার পর তার মনে নারীদের প্রতি আক্রোশ তৈরি হয়।

Provaati
    দৈনিক প্রভাতী
    এই বিভাগের আরো খবর